,

চোরাই গরু কসাইদের কাছে বিক্রি :: মশাজান থেকে ৩টি গরু উদ্ধার

জুয়েল চৌধুরী : সদর উপজেলার মশাজান থেকে ৩টি চোরাই গরু উদ্ধার করেছে পুলিশ। স্থানীয়দের ধাওয়ায় গরু রেখে চোরের দল পালিয়ে গেছে। গরুর মূল্য বৃদ্ধি পাওয়ায় শহরের গরুচোর সিন্ডিকেট গড়ে উঠেছে। এর সাথে জড়িত রয়েছে কিছু কসাইরা। চোরাই গরু কমদামে কিনে রাতের আধারে গোপনে জবাই করে সকালের দিকে বিক্রি করা হয়। আর অর্ধেক ভাগ নেয় চোরের দল, অবশিষ্ঠ কসাইরা।
ইতোমধ্যে পুলিশ অভিযান চালিয়ে চোরসহ বেশ কয়েকটি গরু উদ্ধার করলেও তাদেরকে দমন করা যাচ্ছে না। দিন দিন তাদের উপদ্রব বেড়েই চলেছে। কৃষকরা পাহাড়া দিয়েও গরু রক্ষা করতে পারছেন না। মাঠ থেকে ধরে যানবাহনে তুলে নিমিষেই চম্পট দেয় চোরের দল।
গত মঙ্গলবার রাতে বারাপইত গ্রামের মৃত আব্দুল হাকিমের পুত্র এনাম মিয়ার গোয়াল থেকে ৩টি গরু চুরি করে নিয়ে যাবার সময় মশাজান এলাকায় স্থানীয়রা ধাওয়া করলের গরু রেখে চোরের দল পালিয়ে যায়। পরে পুলিশকে খবর দিলে সদর থানার এসআই ওয়াহেদ গাজি ও মমিনুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে গরু উদ্ধার করে নিয়ে আসেন।
পরে গতকাল বুধবার গরুর মালিক গরু সনাক্ত করলে পুলিশ গরুগুলো মালিকের জিম্মায় দেয়। ওসি গোলাম মর্তুজা জানান, গরু চুরির বিরুদ্ধে পুলিশের কড়া নজরদারি রয়েছে। যেখানে সংবাদ পাওয়া যাবে চুরির, অভিযান চলবে।


     এই বিভাগের আরো খবর